Kurulus Osman 121 Bangla Subtitle

কুরুলুস ওসমান পর্ব ১২১ -এ, নেইমানের সৈন্যরা ওসমানকে বনে আটকাতে পরিচালনা করে। ওসমান বুঝতে পারে যে মঙ্গোলীয় সৈন্যরা এগিয়ে আসছে এবং আক্রমণ করার জন্য উপযুক্ত সময়ের জন্য অপেক্ষা করতে শুরু করে। মঙ্গোলরা হঠাৎ আক্রমণ শুরু করে। তুর্কিরা নিজেদের রক্ষা করে। গলিতে ওরহানকে ধরে ফেলেন নেইমান। ওরহান কমান্ডারকে হত্যা করার চেষ্টা করে কিন্তু ব্যর্থ হয়। নেইমান দেখেন যে ওরহান এখনও পুরোপুরি সুস্থ হয়নি এবং তাকে হেডকোয়ার্টারে আসতে বলে। তুরগুত বনে তুর্কিদের সাহায্য করতে আসে এবং তীর দিয়ে অনেক মঙ্গোলীয় সৈন্যকে হত্যা করে। ওসমান এই ফাঁদ থেকে পালিয়ে যায় এবং নেইমানের কমান্ডারকে হত্যা করে। আলাদিন ওরহানকে একজন লোকের সাথে কথা বলতে দেখে এবং বলে যে তাদের প্রাসাদে যেতে হবে। ওরহান সব ঠিক আছে বলে অন্য জায়গায় চলে যায়।

বেঙ্গি আলসিসেকের সাথে কথা বলে এবং তাকে আকতেমুরকে বোঝাতে বলে। আলসিসেক তাড়াহুড়ো করতে চায় না কিন্তু মায়ের কথা শুনতে থাকে। বেঙ্গি বলেছেন যত তাড়াতাড়ি সম্ভব তাদের নতুন বে বেছে নিতে হবে। আলসিসেক তার বাবার উত্তরাধিকার রক্ষার জন্য আকতেমুরের সাথে কথা বলতে সম্মত হয়। বালা বুঝতে পারে যে বেঙ্গি কিছু পরিকল্পনা করছে এবং সে সম্পর্কে আয়েশার সাথে কথা বলে। আয়েশা যা শুনছে তা বিশ্বাস করতে পারছে না। মালহুন বলেছেন যে বেঙ্গি আকতেমুরকে নতুন বে ঘোষণা করতে চায়। আয়েশা বলেছেন যে তিনি কখনই বেঙ্গিকে আকতেমুরকে নিয়ন্ত্রণ করতে দেবেন না। ওসমান বলেছেন যে নেইমান শীঘ্রই শহরগুলিতে আক্রমণ করবে এবং তুরগুতকে ইনগোলকে সাবধানে রক্ষা করতে বলে। এরপর ওসমান তার সৈন্যদের নিয়ে সোগুতে যাওয়ার জন্য রওনা হন। একজন মহিলা বাজারে কেনাকাটা করার চেষ্টা করছেন৷ এদিকে, সেরকুটে বাজারে আসে এবং একটি কাপড় কিনে নেয়। বৃদ্ধ মহিলা বলেছেন যে তিনি এই ফ্যাব্রিক চান এবং সেরকুটেকে আঘাত করেন।

কুমরাল বলে সেরকুটে পাগল এবং তাকে বাঁচায়। আলসিসেক আক্তেমুরকে উপজাতির পরিস্থিতি জানায় এবং তাকে নতুন বে হতে বলে। আকতেমুর এই প্রস্তাব পছন্দ করে না এবং বলে যে তার চাচার সাথে কথা বলা দরকার। আলসিসেক আকতেমুরকে তাড়াতাড়ি করতে এবং যত তাড়াতাড়ি সম্ভব উপজাতির কাছে যেতে বলে। আকতেমুর বলেছেন, তিনি এই প্রস্তাব নিয়ে ভাববেন। নেইমান তার মৃত সৈন্যদের বনে দেখেন এবং বুঝতে পারেন যে ওসমান এখনও বেঁচে আছেন। ওসমান সরাইখানায় যায় এবং বায়ন্দির যা করেছে তার জন্য ইসমিহানকে দায়ী করে। ইসমিহান বলেছেন যে তিনি বাইনদিরের বিশ্বাসঘাতকতা সম্পর্কে কিছুই জানেন না, তবে তিনি তাকে শাস্তি দেবেন। ওসমান ভ্যালিডকে থামিয়ে দেয় এবং বলে যে তারা বেইন্দির ব্যবহার করবে। Bayindir মনে করেন যে তিনি নেইমানের কাছ থেকে প্রাপ্ত বাণিজ্য দলিল ব্যবহার করে সমস্ত মঙ্গোলীয় জমিতে তার পণ্য বিক্রি করবেন এবং খুব খুশি। সারকুটে উলগেনের কাছে তার কেনা ফ্যাব্রিকটি উপস্থাপন করে। মালহুন মনে করে ওরহান নিখোঁজ এবং আতঙ্কিত হতে শুরু করে।

আলাদিন বলেছেন যে ওরহান একজন দরবেশের সাথে কথা বলে তারপর অন্য জায়গায় চলে যায়। বালা সৈন্যদের নির্দেশ দেয় ওরহানকে খুঁজে বের করার জন্য। নেইমান ওরহানকে হেডকোয়ার্টারে আসতে দেখে তার সাথে কথা বলতে রাজি হয়। ওসমান কোনুরকে বেইন্দিরকে গোপনে অনুসরণ করতে বলেন এবং তারপর তুরগুতের সাথে কথা বলতে বলেন। ওরহান শামানের তৈরি ওষুধ পান করে অজ্ঞান হয়ে যায়। বায়ন্দির নেইমানের সাথে কথা বলতে যায় এবং তাকে বলে যে ওসমান এখনও বেঁচে আছে। নেইমান এখন বিশ্বাস করেন বেইন্দির মঙ্গোলদের প্রতি অনুগত। বায়েন্দির ওরহানকে দেখে আতঙ্কিত হয়ে বলে যে ওসমান তাকে আক্রমণ করবে। নেইমান বলেছেন যে বেইন্দিরের হাতে থাকা নথিটি জাল এবং তাকে তার নতুন মিশন সম্পর্কে বলতে শুরু করে। বেইন্দির তালে থেকে নয়মানের কাছে সীলমোহর আনতে সম্মত হয় এবং যাত্রার প্রস্তুতি নেয়।

ওসমান প্রাসাদে ফিরে এসে মহিলাদের সাথে কথা বলতে শুরু করে। ওসমান বলেন, ওরহান নেইমানের সাথে কথা বলতে যায় এবং সবাইকে শান্ত হতে বলে। নেইমান ভিজিয়ারকে প্রাসাদে যেতে এবং সেখানে সুলতানকে হত্যা করতে বলে। নয়মানের সব কথা ওরহান শোনে। ওসমান বলে যে সে রাতে তার পুরো পরিবারের সাথে ডিনার করবে এবং বেঙ্গীকে প্রাসাদে আসতে বলে। ওরহান গোপনে শস্যাগারে যায় এবং সেখানকার একটি বুকে লুকিয়ে থাকে। ইসমিহান বেয়ান্দিরকে হত্যার পরিকল্পনা করতে থাকে। শেখ খাওয়ার আগে নামাজ পড়েন। ওসমান খাওয়ার পর, সে ওরহানের সাথে কথা বলতে শুরু করে এবং তাকে জিজ্ঞেস করে সে কি শিখেছে। ওরহান বলেন, বেইন্দির ও ভিজির শীঘ্রই কি করবে। ওসমান বুঝতে পারে যে নেইমান ওরহানকে পালাতে দেয় এবং বলে সে অন্য পরিকল্পনা করবে। রাতের খাবারের পর ওসমান আকতেমুরকে আলসিসেককে বিয়ে করতে চায়।

ভ্যালিড ওসমানের বার্তা পড়ে এবং বলে যে তিনি শীঘ্রই তার সাথে কথা বলতে যাবেন। নব বিবাহিত দম্পতিকে অভিনন্দন ওসমান। ওসমানের সৈন্যরা আক্তেমুরের জন্য গান গায়। পরের দিন সকালে, সৈন্যরা আক্রমণের জন্য প্রস্তুত হতে শুরু করে। ওসমান আক্রমণ পরিকল্পনা বাতিল করে এবং বলে যে তারা শহর রক্ষা করবে। সৈন্যরা শহরের রাস্তায় গানপাউডার এবং বর্শার ব্যারেল রাখতে শুরু করে। নেইমান তার সৈন্যদের নিয়ে জঙ্গলে সভাস্থল আক্রমণ করার জন্য বের হয়। বায়ন্দির সিল পেতে ব্যবস্থা নেয়। কোনুরের সাথে কথা বলার পর, তুরগুত বেইন্দিরকে অনুসরণ করতে শুরু করে। ওসমান ভ্যালিদের কাছে নেইমানের আসল পরিকল্পনা ব্যাখ্যা করতে শুরু করে এবং বলে যে ভাইজির একজন বিশ্বাসঘাতক। ভ্যালিড বুঝতে পারে যে সুলতানের জীবন বিপদে পড়েছে এবং তিনি অবিলম্বে কোনিয়া যেতে চান। ওসমান ভ্যালিডকে ধৈর্য ধরতে বলে এবং বলে বালা তাকে সাহায্য করবে। কিছুক্ষণ পর বালা এবং ভ্যালিদ কোনিয়া যাওয়ার জন্য রওনা হলেন।

আকতেমুর তার স্ত্রীকে নিয়ে গোত্রে যায়। বেঙ্গি বলেছেন শীঘ্রই একটি নির্বাচন হবে এবং আকতেমুরকে নতুন বে হতে বলে। মালহুন এবং আয়েশা অবিলম্বে এই প্রস্তাবের বিরোধিতা করে। আক্তেমুর বুঝতে পারে না কেন তার মা এত রাগান্বিত। বেঙ্গি তার তাঁবুতে গিয়ে মিটিং শুরু করে। নেইমান জঙ্গলে গিয়ে কাউকে দেখতে পায় না।



Next Post Previous Post
No Comment
Add Comment
comment url